জুমার বয়ান: ওলামায়ে কেরামের মর্যাদা ও গুরুত্ব

বিবরণ: পৃথিবীতে আল্লাহ তায়ালা অনেক নবী-রাসূল পাঠিয়েছেন। তারা সবাই মানুষকে লা-ইলাহা-ইল্লাল্লাহ -র দীক্ষা দিয়েছেন। মুহাম্মদ স. এর আগমনের মাধ্যমে শেষ হয়ে যায় নবী-রাসূল পাঠানোর ধারা। কিন্তু থেকে যায় শরীয়ত আর মানুষ। মানুষ তার রবকে বারবার ভুলে যায়, এটাই তার স্বভাব। তাকে সতর্ক করার প্রয়োজন বারবার। তাই ক্বিয়ামত পর্যন্ত এই সতর্ক করার দায়িত্ব দেয়া হয় ওলামায়ে কেরামকে। তাদেরকে বানানো হয় নবী-রাসূলদের প্রকৃত উত্তরাধিকার।

আমাদেরকে তাই ওলামায়ে কেরামের প্রকৃত প্রাপ্য সম্মান বুঝিয়ে দিতে হবে। পূর্ববর্তী ওলামায়ে কেরাম যাকে দেখতেন যে, তারা ওলামায়ে কেরামের দুর্নাম করছেন, তারা তার ইসলাম নিয়ে সন্দেহ পোষণ করতেন। এমনকী একে নিজের আখেরাত ধ্বংসের কারণ মনে করতেন।

অতীতে ইসলামের বিরুদ্ধে যত আঘাত এসেছে, তার শুরুটা হয়েছে ওলামায়ে কেরামের ওপর আঘাতের মাধ্যমে। কারণ তারাই ইসলামের বাহক। বাহককে বিতর্কিত করলে বহনকৃত বস্তুকে বিতর্কিত করা সময়ের ব্যাপার মাত্র।

এমনই নানা বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ এ বয়ানটি সাজানো। জাযাকুমুল্লাহ।

বি:দ্র: বয়ানটি ডাউনলোড করার জন্য উপরে অডিও প্লেয়ারে Share এ ক্লিক করুন। তারপর Download এ ক্লিক করুন। যে পেইজ আসবে সেখানে Download এ ক্লিক করুন। ধন্যবাদ।