রমজান : ভালো কাজে মনযোগী হওয়ার মাস | একটি টাস্কলিস্ট

রমজান মাস একেবারে দ্বারপ্রান্তে। এ মাসে যে যত বেশি সম্ভব নিজেকে ইবাদতের সাথে যুক্ত রাখার চেষ্টা করব। ভালো কাজ বেশি বেশি করব। খারাপ কাজ পরিত্যাগ করব। এ মাসটা আমাদের জন্য ট্রেইনিংয়ের মাস। যে ট্রেইনিং নিয়ে আমরা আরো একটি বছর ভালো কাজে কাটিয়ে দিতে পারব, ইনশা’আল্লাহ।

রমজান মাসে ভালো কাজ বেশি বেশি করার জন্য একটি টাস্ক লিস্ট বানিয়েছি। মূলত ILoveAllah.com এর তেরিকৃত একটি টাস্ক লিস্ট থেকে অনুপ্রাণিত হয়েই এটি করা হয়েছে। আল্লাহ তাদের উত্তম প্রতিদান দিন।

আমি তাদের করা টাস্ক লিস্টটাকে বাংলায় অনুবাদ করে কিছু সংযোজন-বিয়োজন করেছি। এবং দ্বিতীয় পৃষ্ঠায় কিছু আমলের সংক্ষিপ্ত ব্যখ্যা দিয়েছি। উপকৃত হলে দোয়াতে স্মরণ রাখার অনুরোধ রইল। আল্লাহ আমাদের সৎ উদ্দেশ্য সফল করুন এবং সফলতা দান করুন। আমীন।

এ ফাইলটি প্রিন্ট করে পড়ার টেবিলে, কম্পিউটার ডেস্কে, দেয়ালে বা এমন কোনো জায়গায় রাখা যেতে পারে, যা দৈনিক দেখা হবে। দৈনিক একবার বা দুবার এটি দেখে সংশ্লিষ্ট ঘরে টিক দিতে হবে। বিশেষ করে রাতে ঘুমানো পূর্বে অবশ্যই টিক দিতে হবে। এভাবে প্রতিদিন করলে ইনশা’আল্লাহ ভালো কাজ বেশি বেশি করার প্রতি মন ঝুঁকে যাবে। যা নি:সন্দেহে একদিন আরো ভালো ফলাফল নিয়ে আসবে ইনশা’আল্লাহ।

নিম্নে মিডিয়া ফায়ারের লিংক দেয়া হলো। ভালো লাগলে ফাইলটি শেয়ার করার অনুরোধ রইল। আর দোয়ার আবেদন তো অবশ্যই.. আল্লাহ তাওফীক দিন। আমীন।

http://www.mediafire.com/?1b9whavb9adtigc

এডিটেবল এক্সেল শীট : http://www.mediafire.com/?gylj6l9dtf9takq

ILoveAllah.com এর তৈরিকৃত ইংরেজি ফাইল : http://www.mediafire.com/?tfh6v2yf75ohmxz